নিজের ওয়েবসাইট বানাতে চান ফ্রি তে ? তাহলে বিনামূল্যে .com ডোমেন নিন।

No comments
আমরা অনেকেই নিজের ওয়েবসাইট বানাতে ইচ্ছুক, কি তা হয়ে ঠে না কারন .com ডোমেনের বছরের মূল্য ৭০০-৮০০ টাকা। যা ষ্টুডেন্ট দের পক্ষে দেয়া সম্ভব নয়। তারপর ত হোষ্টিং এর খরচ আছে। কিন্তু ফ্রি হোষ্টিং তো নিলেন। ডোমেন ত ফ্রি তে নেওয়া সম্ভব নয়।

হ্যা http://www.freenom.com  থেকে .cf, ga, tk, ml এসব  ডামেন ফ্রি পাওয়া যায়। কিন্তু এসব ডোমেন দিয়ে ওয়েবসাইট বানালে তা মূল্যহীন হয় কারন টেকটিউনস এ সবাই জানে এগুলো ফ্রিতে পাওয়া যায়। আবার এগুলো কান্ট্রি সিলেক্টটেড ডোমেন। যার জন্য গুগোল োওেব মাস্টারে এসইয়ো করতে গিয়ে বাংলাদেশ টারগেট করা যায় না। ফলে বাংলাদেশি ভিজিটর আসে। এই সমস্যার সমাধান করতে গুগলে প্রচুর খোজাখুজি করলাম, আসলে গুগোলে খুজলে কি না পাওয়া যায় বলুন। একটা সাইট পেলাম যেখানে রেজিষ্টেশন করে আপনি ফ্রি ডোমেন পাবেন। সাইটের নাম ফ্রি ডোমেন ফ্যাক্টরি এখানে রেজিস্টেমন করুন: Free domain Factory
রেজিষ্টেশন সফল হলে দেখবেন  ১০ পয়েন্ট পেয়েছেন। এরপ র এদের দেওয়া কিছু সাইটে সাইন আপ করে ৫০ পয়েন্ট বানান তাহলে আপনি ডোমেনের জন্য এপ্লাই করতে পাবেন।
এরপরে আসি হোষ্টিং এ। বিষয় হচ্ছে হোষ্টিং মানেই ঝামেলা। যারা কোন ট্রাষ্টেড সাইট খুজে পাচ্ছেন না তারা http://www.hostinger.co.uk
এই সাইটে সাইট বিল্ড আপ করুন। এদর সার্ভার খুব ভালো। অন্যদিকে 2Freehosting, 1freehoisting,000webhost এগুলোর সার্ভাার ডাউন থাকে সবসময়। বেটার হয় গুগল ব্লগারে সাইট হোষ্ট করতে পারলে সারাজিবনেও সাইট ডাউন হবে, কেউ হ্যাকও করতে পারবে না, কারন গুগলের সিকিউরিটি সেই কোয়ালিটির।

No comments :

Post a Comment