বাইনারি অপশন প্রোডাক্ট কি ও কিভাবে প্রোমোশন করবেন?

1 comment
আমরা যারা Affiliate  Marketing এর সাথে জড়িত এবং কাজ করছি – Binary প্রোডাক্ট  সম্পর্কে জানি না এমন কেও বলতে গেলে নেই। বর্তমান এ Binary Options সবচাইতে জনপ্রিয় কারণ এদের সেল এর কমিশন ২৫০ – ৩৫০ USD এর মত।  বাইনারি প্রডাক্ট সম্পর্কে কিছু সাধারণ কথা তুলে ধরছি, আশা করি কাজে আসবে। 

বাইনারি / অপশন ট্রেড কি? 
বাইনারি সম্পর্কে ভাল ভাবে জানার জন্য আগে আপনাকে জানতে হবে এই বাইনারি অথবা অপশন ট্রেড কি। আমরা কমবেশি অনেকেই FOREX ট্রেড এর কথা জানি, ফরেক্স এ খুব জনপ্রিয় একটা ট্রেডিং টার্ম হচ্ছে “Scalping”, এতে মূলত যা করা হয় – তা হছে খুব বেশি পরিমাণ ভলিউম এর ট্রেড করা হয় খুব অল্প সময় এর জন্য – যেমন ১ মিনিট অথবা ৩০ সেকেন্ড। এই স্কাল্পার রা দেখা যায় অনেক সময় মাত্র এক ঘণ্টায় বিশাল পরিমাণ এর একটা মনাফা তুলে আনে। এই স্কাল্পিং এর জনপ্রিয়তা অনেক বেশি বেরে যাওয়ার পর – স্কাল্পার দের সুবিধার জন্য ও সহজে এই ট্রেড গুলো করার জন্য আসে বাইনারি। বাইনারি তে আপনি মুদ্রা, পণ্য অথাবা স্টক নির্দিষ্ট সময় এর জন্য ট্রেড করতে পারবেন – যেমন ৩০ সেকেন্ড , ১ মিনিট, ২ মিনিট ইত্যাদি। 
অনেকেই মনে করেন বাইনারি আসলে জুয়া, কিন্তু আসলে এইটা জুয়া না – সত্যি কথা বলতে – শুধুমাত্র মার্কেট এনালাইসিস করে সঠিক সময় এ সঠিক পণ্য / মুদ্রা /  স্টক ট্রেড করে মুনাফা পাওয়া যায়। এখানে যে যত ভালো মার্কেট এনাল্যসিস করতে পারবে সে তত ভালো মুনাফা করবে, আর বাইনারি ট্রেড করার জন্য ঝানু ফরেক্স ট্রেডার হওয়া দরকার।মার্কেট এনালাইসিস করে ট্রেড প্লেস করতে হয় – যেমন নিচের ছবি দুটি দেখেন – একটি Currency আরেকটি Stock. এখন আপনি মার্কেট এনালাইসিস করে যদি বুঝতে পারেন এই Currency Pair এর দাম বাড়বে আপনি UP (buy) দিতে পারেন – আর ট্রেড করতে পারেন ১ মিনিট অথবা ৩০ সেকেন্ড এর জন্য। এক মিনিট পরে যদি আপনার এনালাইসিস অনুযায়ী দাম বারে তাহলে আপনি প্রফিট করবেন আর দাম কমে গেলে আপনি লস করবেন। 

বাইনারি রোবট / সফটওয়্যার কি?
বাইনারি ট্রেড এ ভালো টাকা আয় করা যায়, কিন্তু এর জন্য অনেক বেশি দক্ষতা ও অভিজ্ঞতা দরকার। এবং সাধারণত এই অবস্থায় যা হয় – বাইনারি তে ভালো কামাই করা যায় জানার পর যারা পারে না তারা দক্ষ দের কাছে যায় এবং বলে আমাকে একটু হেল্প কর এই বেপারে, আর দক্ষ রা যা করে – ওদের বলে দেয় তুমি এখন এইটা ট্রেড কর, অথাবা আমার ট্রেড দেখে দেখে ট্রেড কর। এই যে একজন দক্ষ ট্রেডার আর এক জন অদক্ষ ট্রেডার কে বলে দিচ্ছে কখন কি ট্রেড করতে হবে, অথবা ওর নিজের ট্রেড অন্যদের ফলো / কপি করার সুযোগ দিচ্ছে এই সুবিধাটাকেই বলা হচ্ছে ট্রেডিং সিগনাল। বর্তমান এ এই রকম সিগনাল গুলো সহজে নতুন ট্রেডার দের কাছে পৌঁছে দেয়ার জন্য ভালো মানের ট্রেডার রা তৈরি করছে সফটওয়্যার – যেগুলো আমরা জানি Binary Signal Software নামে, ভিবিন্ন সফটওয়্যার এর মাধ্যমে এখন ভালো মানের ট্রেডার রা সিগনাল দেয় – যেমন নিচের ছবি টি “Daily Binary Profts V7” সিগনাল সফটওয়্যার এর। ডান দিকে সবুজ রং এর সফটওয়্যার টি ইন্ডিকেট করছে NZD/USD আর ৩ মিনিট এর মধ্যে ১ থেকে ৫ মিনিট এর ট্রেড প্লেস করলে প্রফিট পাওয়ার সম্ভাবনা আছে। এখানে বলা বাহুল্য – এই সিগনাল গুলো দেয় যারা এই সফটওয়্যার গুলো তৈরি করছে তারা, এর সাথে Description ও দিয়ে দিচ্ছে কেন এইটা প্রফিটেবল হতে পারে – এর পর আপনার ইচ্ছা হলে আপনি ট্রেড করতে পারেন অথবা অন্য সিগনাল এর জন্য অপেক্ষা করতে পারেন। কিন্তু Terms & Condition অনুযায়ী লস হলে সফটওয়্যার অথবা সিগনাল কে দায়ী করার সুযোগ নাই – কারণ যেকোনো সফটওয়্যার ব্যাবহার করার আগে Risk Warning পড়ে,  Agree করলেই সুধু মাত্র ব্যাবহার করা যায়। 

                                                          Daily Binary Profits V7 Signal

কিছু সফটওয়্যার আবার অটোমেটিক ট্রেড কপি করতে পারে – অর্থাৎ দক্ষ ট্রেডার যে ট্রেড টি করছে, তার তৈরি করা বিশেষ সফটওয়্যারটি  একি ট্রেড একই সময় আপনার অ্যাকাউন্ট এও করছে । এখানে আপনার কিছুই করতে হচ্ছে না – সফটওয়্যারটি আপনার অ্যাকাউন্ট এ নিজে থেকে সিগনাল এর উপর ভিত্তি করে ট্রেড করছে। এই রকম অটোম্যাটিক ট্রেডিং সফটওয়্যার গুলো পরিচিত “Binary Trading Robot” নামে। নিচে একটি ফ্রি রোবট “Binary Options Robot” এর স্ক্রিনশট এ দেখেন – উপড়ে বাম দিকে একটি সবুজ বাটন আছে – Robot On/Off. এইটা অন্য করলে অটো ট্রেড করবে, আর অফ করলে আপনি ম্যানুয়াল ট্রেড করতে পারবেন।

কারা মূলত এই সফটওয়্যার গুলো কিনে?
বাইনারি সফটওয়্যারে এর মুল ক্রেতা হচ্ছে ইনভেস্টর রা। যেমন – যারা বেটিং সাইট এ ইনভেস্ট করে, ট্রেডিং এ ইনভেস্ট করে, প্রোজেক্ট এ ইনভেস্ট করে,  বাইনারি তে ইনভেস্ট করার জন্য অবশ্যই সচ্ছল হতে হবে, যারা অনলাইন এ কিভাবে আয় করে (Make Money) ওরা বাইনারি তে ইনভেস্ট করবে না। একটা কথা মাথায় রাখতে হবে – যারা বর্তমান এ সচ্ছল ও ইনভেস্ট করতে ও রিস্ক নিতে প্রস্তুত সুধু মাত্র তারাই বাইনারি এর ক্রেতা।

বর্তমান এ কোন বাইনারি প্রডাক্ট গুলো ভালো কনভার্ট হচ্ছে?
মার্কেট এ ৬০ টির ও বেশি রোবট / সিগনাল সফটওয়্যার আছে, কোনটা রেখে কোনটা প্রমট করবেন এইটা ঠিক করা একটু কষ্ট কর মনে হতেই পারে। আমি ৫ টি প্রডাক্ট এর নাম দিচ্ছি এগুলো ভালো কনভার্ট হয়, লিঙ্ক এ ক্লিক করলে সরাসরি JV পেইজ পাবেন –
১। Binary Matrix Pro ($200 CPA / NET 18) – CLICK HERE FOR JV PAGE
২। Safe Trader App ($200 CPA / NET 32) – CLICK HERE FOR JV PAGE
৩। Secret Millionaire Club ($220 CPA / NET 32) – CLICK HERE FOR JV PAGE
৪। Binary Cash Creator ($200 CPA / NET 32)  – CLICK HERE FOR JV PAGE
৫। Auto Quick Income ($200 CPA / NET 18) – CLICK HERE FOR JV PAGE

কিভাবে প্রমট করবেন?
বিভিন্ন ভাবে আপনি বাইনারি প্রমট করতে পারেন, আমি ২ – ৩ পদ্ধতি আলোচনা করব যেগুলো আমার জন্য ভালো কাজ করছে – 

১। Review Article + Video: কাস্টমার কেনার আগে অনেক সময় এ  রিভিও চেক করে নেয় আগে। রিভিও আর্টিকেল আর রিভিও ভিডিও সবচাইতে ভাল কাজ করে। আপনি চাইলে Fiverr.com থেকে একজন রাইটার হায়ার করে রিভিও আর্টিকেল লিখাতে পারেন, আর একজন Video Artist হায়ার করে সেই একি আর্টিকেল থেকে একটি রিভিও ভিডিও করে নিতে পারেন। ইউটিউব এ ভিডিও টি পোস্ট করেন এবং আর্টিকেল সাবমিট করার সময় আর্টিকেল গুলো এর মধ্যা ভিডিও টি ও Embed করে দিতে পারেন। একটা ভালো রিভিও তে অবশ্যই – সূচনা , প্রডাক্ট টি কি ও কে তৈরি করেছে, কিভাবে কাজ করে, এর সুবিধা, অসুবিধা আর টিপস অবশ্যই থাকে। 
২। How to Article + Video: রিভিও এর পর পর এ যেটা কাজ করে সেটা হচ্ছে How To – অনেক লক এ সারাক্ষণ খুঁজতে থাকে  বাইনারি কি, কিভাবে ট্রেড করে – ওদের জন্য টিপস সহ আর্টিকেল লিখে আপনি যে কোন একটি সফটওয়ার Recommand করতে পারেন। ভিডিও করতে পারেন বাইনারি কি, কিভাবে ট্রেড করে, সিগনাল কি আর ভালো কিছু সিগনাল সফটওয়্যার এর নাম দিতে পারেন, আর Description এ ডাউনলোড লিঙ্ক। 
৩। Forum: ইনভেস্টমেন্ট ও ট্রেডিং ফোরাম গুলো তে থ্রেড ওপেন করতে পারেন এর উপর, যারা সিগনাল খুজতেসে তাদের থ্রেড এ উত্তর দিতে পারেন। 

৪। FaceBook Page: ফেইসবক এ ভালো প্রোমোশন করা যায়, তবে সরাসরি সেল করার চেষ্টা করবেন না, যেটা করবেন শয়েটা হচ্ছে একটি পেজ ওপেন করতে পারেন যেখানে আপনি এই ইন্ডাস্ট্রি এর বিভিন্ন আপডেট, নিউজ, ডিসকাউন্ট অফার গুলো দিতে পারেন আর আদ দিয়ে সেই পেইজ টি প্রমট করবেন। এর পর নতুন প্রডাক্ট আসলে আপনি নিউজ হিসাবে দিতে পারেন, রিভিও দিতে পারেন অথবা বিভিন্ন ফ্রি গিফট অফার করতে পারেন – যারা আপনার লিঙ্ক থেকে কিনবে তাদের প্রত্যেক ১০ জন এর একজন একটা $100 আমাজন গিফট কার্ড পাবে, অথবা প্রত্যেক ৫০ জন একটি মোবাইল গিফট পাবে। এইটাও করতে পারেন – রিভিও পোস্ট করবেন – আর যার শেয়ার করা লিঙ্ক এ বেশি লিকে পরবে সে পুরস্কার পাবে। একটা কথা মাথায় রাখবেন – ফেইসবক একটি সোশাল মিডিয়া,  এখানে আপনি যত বেশি সোশাল মার্কেটিং প্লান করতে পারবেন তত ভালো করবেন – সরাসরি প্রডাক্ট এর আদ দিয়ে সেল পাওয়া তা একটু কষ্ট। আর আপনার পেইজ টি আপনি Facebook PPC এর মাধ্যমে প্রমট করতে পারবেন, পোস্ট গুলো Boost করতে পারবেন – মোট কথা ট্রাফিক আপনি টাকা খরচ করলেই পাবেন, সুধু ভালো একটা মার্কেটিং প্লান থাকলেই প্রফিট করা সম্ভব। 
৫। Paid Banner Ad: আপনার যদি ইনভেস্ট করার মত টাকা থাকে তাহলে আপনি এড দিতে পারেন ভিবিন্ন investment টপিক এর  সাইট এ। যেমন http://www.investopedia.com,  http://investorplace.com, http://www.nasdaq.com – এরকম অসংখ্য সাইট আছে যেখানে আপনি টার্গেট কাস্টমার দের পাবেন। আপনি একটু গুগল এ সার্চ করলেই অনেক অনেক সাইট পাবেন, ওদের সাথে রেট নিয়ে আলোচনা করুন, আপনার বাজেট এ আসলে – ভালো মানের ব্যানার তৈরি করে ওই ব্যানার গুলো ওই সাইট গুলো তে এড এর জন্য দিয়ে পারবেন। ব্যানার তৈরি করার একটি ভালো সাইট হচ্ছে – http://20dollarbanner.com. ভালো ব্যানার এর উপর ভালো ROI নির্ভর করে, একটু অল্প তে ভালো মানের ব্যানার করতে চাইলে আমার পছন্দের এক ডিজাইনার এর সাহায্য নিতে পারেন।  আমার কথা বললে হয়ত কিছু ডিস্কাউন্ট ও পেতে পারেন 

আর অবশ্যই চেষ্টা করবেন ভালো মানের একটা ল্যান্ডিং পেইজ ব্যাবহার করতে, কারণ আপনার কাছে যদি অনেক মানুষ এর ইমেইল এড্রেস থাকে, এবং যারা আপনার ল্যান্ডিং পাইজ এ এসে নিজের ইচ্ছায় তার ইমেইল আপনাকে দিয়েছে – পরবর্তী তে আপনি কিন্তু আপনি আপনার ইমেইল লিস্ট এ ইমেইল করলেই কাস্টমার পাবেন। যদি আপনি না জানেন কিভাবে এই লিস্ট বিল্ডিং এর সেটআপ করবেন – আমার করা এই ভিডিও টি দেখতে পারেন। কিভাবে প্রমট করবেন এই সম্পর্কে আরও ধারনা পেতে আমার YouTube চ্যানেল  এর ভিডিও গুলো দেখতে পারেন। 

আপনি চাইলে আপনার ব্লগ এ আমার এই লেখা টি শেয়ার করতে পারেন, কিন্তু অবশ্যই Source / Credit  এ আমার এই মেইন পোস্ট এর লিঙ্ক আর আমার নাম দিবেন।
কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট এ জানান।

1 comment :

  1. শুভেচ্ছা জানাচ্ছি,

    আমি হেমা ইন্সটাফরেক্স পার্টনার ম্যানেজার।

    আমরা আপনাকে প্রস্তাব জানাতে চাই ইন্সটাফরেক্স পার্টনার প্রোগ্রামে যেখানে আপনি কমিশন পাবেন আপনার প্রতিটা গ্রাহক থেকে। গ্রাহকদের থেকে প্রাপ্ত কমিশন আপনার অ্যাকাউন্ট এ জমা হয়ে যাবে যেটা আপনি সহজেই উত্তোলন করতে পাড়বেন। এর জন্য আপনাকে কোন ইনভেস্ট বা ট্রেড করতে হবে না ।

    আপনি যদি আগ্রহী হন অথবা যদি কোন প্রশ্ন থাকে নিঃসংকোচে আমার সাথে যোগাযোগ করুন, আমরা কৃতার্থ হব আমাদের পরস্পরের লাভ সম্পর্কে আলোচনা করতে । আমাদের এই প্রস্তাব সম্পর্কে আপনার মতামত অবশ্যই আমাকে জানাবেন।

    ধন্যবাদ। অপেক্ষা করছি আপনার আগ্রহ সম্পর্কে জানতে।

    ReplyDelete