Alexa রেংক কমানোর বেষ্ট উপায়, ৯৯% কাজ প্রমাণিত।

No comments
Alexa (আলেক্সজা) কী ?
আলেক্সজা(Alexa) হল এমাজন এর একটি কোম্পানি এটির কাজ হল পৃথিবীর যত সাইট আছে তার রেংক নির্ধারন করা। একটি উদাহারণ দিচ্ছি দরুন আমি একটি ওয়েব সাইট তৈরি করি আর আমি আমার সাইটে এর জনপ্রিয় কেমন, তার উপর নিভর করে আমার সাইটির একটি নম্বর পায় যা আলেক্সজা আমাকে প্রধান করে।আর এই নম্বার যত কম হবে আমার সাইট টি তত বেশি জনপ্রিয়।
এক নজরে আপনার সাইটটির Alexa (আলেক্সজা) রেংক দেখে আসুন এখানে
আমাদের মধ্যে অনেকে আছে যারা নিজেদের ব্লগ পরিচালনা করেন এবং নিজেরা টিউন করেন কিন্তু তাদের ব্লগে ভাল ভিজিটর ও আছে কিন্তু ব্লগ এর রেংক কমে না ওলটা বাড়ে তাই না ভাই ?
আপনার ব্লগ এ রাঙ্কিং অনেক বেশি। আপনার ব্লগের আলেক্সা রাঙ্কিং দিন এর পর বাড়ছে এক সময় ছিল ৫ লাখ আর এখন তা ২০ লাখ এবং দিনের পর দিন তা বেড়ে চলছে। আপনি ঠিক বুজে উঠতে পারছেন না কি করে আলেক্সজা রাঙ্কিং কমাবেন। আপনি ভাবছেন এই আলেক্সা রাঙ্কিং একটা ফালতু জিনিস, না ভাই ফলতু না।
আপনি এই কথা গুলো মানেন আর দেখুন আপনার রেংক কত তারা তারি ভাল হয়ে ওঠে
শুরু করুন…
১.কপি করা কোন টিউন থাকলে তা তুলে দেন।
২. কিছ ভাল পোস্ট লেখুন আর তা বিভিন্ন সাইটে (সামাজিক সাইটে)দিয়ে মার্কেটিং করুন।
৩. সামান্যতম এস ই ও করুন (সামান্য SEO শিখুন)। (টিটি তে শিখতে পারেন অনেক ভাল টিউটরিয়াল পাবেন টেকটিউনস সাইটে)
৪. কম করে তিন দিন পর পর একটি ভাল টিউন দিন যা সবার নজর কাটবে।
৫.যে টিউনে মানুষের কোন উপকার হবে না সেই টিউন ডিলিট করুন(যেমন মিথ্যা বলে টাকা আয় করার উপায় ইত্যাদি হাবি-জাবি)
৬. আপনার সাইটে বাউন্স রেট কমান।
৮. আপনার নতুন টিউন এর সাথে পুরাতন টিউন এর লিংক ব্যবহার করুন।
এতে করে ভিসিটর আপনার সাইটে বেশি কক্ষ থাকবে এবং আলেক্সজা রাঙ্কিং ও কমে।
৯. ব্লগে একটা সুন্দর মেনু বার দিন।এই মেনু বার ও কিন্তু আলেক্সা রাঙ্কিং কমায়।
১০. সোসিয়াল শেয়ার (ফেসবুক, গুগল প্লাস, টুইটার, ইত্যাদি)
১১. সোসিয়াল  বুক মারকিং

No comments :

Post a Comment